আর্সেনালকে পাত্তাই দিল না ম্যানসিটি

ইউরোপে করোনাভাইরাস পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় মাঠে গড়াল প্রিমিয়ার লিগ।

যদিও অনেক আগেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে লিভারপুল।

তবু উয়েফা চ্যাম্পিয়নস লিগে সরাসরি জায়গা করে নিতে লড়াই চালিয়ে যেতে হচ্ছে অন্যান্য দলকে। টেবিলের সেরা চারে থাকতে পারলেই মিলবে সেই সুযোগ।

আর উয়েফা চ্যাম্পিয়নস লিগে চান্স পেতে বাকি সব ম্যাচই জিততে হতো আর্সেনালকে।
কিন্তু দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে যেন খেলা ভুলেই গেছে দলটি। ছন্নছাড়া ফুটবল খেলে প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির কাছে ৩-০ ব্যবধানে হেরেছে দলটি।

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম দিনের ম্যাচে ম্যান সিটি আধিপত্য দেখিয়েই নাস্তানাবুদ করেছে আর্সেনালকে।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের পুরো ৯০ মিনিটে মাত্র তিনবার ম্যানসিটির গোলরক্ষকের বরাবর শট করতে পেরেছেন আর্সেনালের স্ট্রাইকাররা।

যার একটিও জালে জড়ায়নি। অন্যদিকে আর্সেনালের জাল বরাবর ১৭টি শট নিয়েছেন পেপ গার্দিওলার শিষ্যরা। যেখানে গোল হয়েছে তিনটি।

প্রথমার্ধ থেকে আর্সেনালকে চাপে রাখলেও প্রথম গোল পেতে ম্যানসিটিকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময় পর্যন্ত।

ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজের ভুলে বল পেয়ে যান রহিম স্টারলিং। জোরালো শটে লক্ষ্যভেদ করেন এ ইংলিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে মাঠে নেমেই সেই লুইজের ভুলেই আরেকটি গোল পান সিটিজেনরা। ডি-বক্সের মধ্যে রিয়াদ মাহরেজকে পেছন থেকে টেনে ফেলে দেন লুইজ।

লাল কার্ডের পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ম্যানসিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।

ম্যাচের শেষ অতিরিক্ত যোগ করা সময়ে অর্থাৎ ৯২তম মিনিটে তৃতীয় গোলটি করেন ফিল ফোডেন।

৩-০ জয় নিয়ে ২৯ ম্যাচে ১৯ জয় ও ৩ ড্র’তে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান আরও পাকাপোক্ত করেছে ম্যানসিটি। আর সপ্তম পরাজয়ের পর ৪০ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে আর্সেনাল।

আর সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে যথারীতি সবার ওপরে শিরোপাপ্রত্যাশী লিভারপুল।

এ বিভাগের আরো সংবাদ