যে কারণে বিয়ের আগেই সম্পর্ক ছিন্ন করেন রিয়া

আগামী নভেম্বরে বলিউড তারকা সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে বিয়ে ঠিক হলেও কিছুদিন আগে নিজ থেকেই সম্পর্ক ভেঙে দেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী।

বিয়ের আগে হঠাৎ করে কেন রিয়া সম্পর্কছেদ করলেন সেই প্রশ্নই এখন সবার মনে।

গতকাল সোমবার পরিবারের লোকেরা সুশান্তের বিয়ের বিষয়টি গণমাধ্যমকে জানালেও কার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল তা জানাননি।

তবে আজ মঙ্গলবার সুশান্তের পরিবার জানিয়েছে, রিয়ার সঙ্গে সুশান্তের বিয়ে ঠিক হয়েছিল। সুশান্তের ঘনিষ্ঠরাও এমনটা জানিয়েছেন।

তাদের বরাতে আনন্দবাজার পত্রিকা জানায়, চলতি বছর তাদের এনগেজমেন্ট হয়েছিল। নভেম্বের বিয়ের কথা ছিল। কিন্তু দিন দশেক আগেই রিয়া সম্পর্ক ছিন্ন করেন।

বিয়ের আগে কী কারণে সুশান্তের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিলেন সে বিষয়ে রিয়ার কোনো বক্তব্য না পাওয়া গেলেও একটি সূত্রের বরাতে খবরে বলা হয়, ভাট পরিবারের সঙ্গে রিয়া খুবই ঘনিষ্ঠ। মহেশের কাছে সুশান্তকে নিয়ে তার দুশ্চিন্তা ব্যক্ত করেছিলেন রিয়া।

অবসাদগ্রস্ত সুশান্ত হ্যালুসিনেট করতেন, নানা রকম শব্দ শুনতেন… এই সবে নাকি ঘাবড়ে গিয়েছিলেন রিয়া। সুশান্তের আচরণ নাকি পারভিন বাবির মতো হয়ে যাচ্ছিল। শেষের দিকে ওষুধ খাওয়া বন্ধ করে দিয়েছিলেন সুশান্ত। যার জেরে সমস্যা বাড়তে থাকে বলে অনুমান। এসব কারণেই রিয়া সম্পর্ক ভেঙেছেন বলে মনে করা হচ্ছে।

যদিও মৃত্যুর কিছু দিন আগে দুজনে কথা বলেছেন। মৃত্যুর দিনেও রিয়াকে ফোন করেছিলেন বলে শোনা যাচ্ছে।

গত রোববার দুপুরে বান্দ্রার বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় সুশান্তের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বাড়ি থেকে উদ্ধার হয়েছে অ্যান্টি ডিপ্রেশন ওষুধ, মিলেছে প্রেসক্রিপশন। তবে মেলেনি কোনো সুইসাইড নোট।

সুশান্তর মৃত্যুকে ঘিরে শুরু থেকেই তার প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তীর নাম আলোচনায় উঠে আসে। কারণ রিয়াই ছিলেন সুশান্তের জীবনের শেষ বসন্ত।

সুশান্তের মৃত্যুর পর রিয়ার মোবাইল ফোন বন্ধ থাকায় সন্দেহ আরও দানা বাঁধে।

সুশান্ত ও রিয়া কেউই আগে বিনোদন জগতের সঙ্গে জড়িত ছিলেন না। উঠে এসেছিলেন সাধারণ পরিবার থেকে।

‘কেদারনাথ’ মুক্তির পর যখন সারা আর সুশান্তের প্রেম নিয়ে খুব গুঞ্জন বাজারে, ঠিক সেই সময়েই সবাইকে অবাক করে গত বছরের জুনে রিয়ার সঙ্গে লাদাখ ঘুরতে যান সুশান্ত।

তার ঠিক কয়েক মাস পর, অক্টোবরের মাঝামাঝি চুপিচুপি প্যারিস পাড়ি দিয়েছিলেন রিয়া-সুশান্ত।

এর পর কখনও রেস্তোরাঁ, আবার কখনও বা জিমে… একসঙ্গে দুজনেই ধরা পড়তে লাগলেন পাপারাজ্জির ক্যামেরায়। মুখে ‘উই আর জাস্ট ফ্রেন্ডস’ বলে কাটিয়ে দিলেও সুশান্ত-রিয়ার প্রেম নিয়ে তখন তোলপাড় বলিউড।

তাদের লাভ স্টোরি প্রকাশে আসে গত ২১ জানুয়ারি, সুশান্তের ৩৪ বছরের জন্মদিনে। ওই দিন সুশান্তের সঙ্গে প্রেমকে প্রকাশ্যে আনেন রিয়া। ইনস্টাগ্রামে দুজনের আদরের ছবি পোস্ট করে রিয়া লেখেন– ‘মাই ক্রেজি ডায়মন্ড’।

এরই মাঝে খবর আসে, সম্পর্কে নাকি চিড় ধরেছে তাদের। একসঙ্গে আর নেই তারা। শোনা যাচ্ছিল, সুশান্তের পর পর কয়েকটা ফ্লপ নাকি এর পেছনে দায়ী।

তবে সেসব মিথ্যা প্রমাণ করে ১১ মার্চ মুম্বাইয়ের এক জিমের সামনে দুজনে একসঙ্গে ধরা দেন ক্যামেরার সামনে। জনসমক্ষে রিয়া আর সুশান্তকে ওই শেষ বারই দেখা গিয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ