সিলেট বিভাগে একদিনে আরও ১৬৫ জনের করোনা শনাক্ত

সিলেটে করোনাভাইরাসের সংক্রমণ কিছুতেই ঠেকানো যাচ্ছে না। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। শনিবার (১৩ জুন) এই বিভাগে নতুন করে আরও ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছেন সুনামগঞ্জ জেলায়। ঢাকা ও শাবির ল্যাব মিলিয়ে এ জেলায় শনিবার ৯২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এছাড়া সিলেট জেলায় ৪৭ জন, হবিগঞ্জে ১৩ জন ও মৌলভীবাজারে ১৩ জন শনাক্ত হয়েছেন। সবমিলিয়ে এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৩০৮ জনের।

সিলেট: শনিবার সিলেট জেলায় আরও ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪৭ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বলেন, শনিবার ওসমানীর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের বেশিরভাগ সিলেটের সদর সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

এ নিয়ে জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৫২ জন।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে শনিবার রেকর্ড ৯২ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের আরও ৬১ জনের ও ঢাকার ল্যাব নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের আরও ৩১ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় শনাক্তের সংখ্যা ৫২৫ জনে দাঁড়াল।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ২০২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

ঢাকার ল্যাবকে ৩১ জন শনাক্তের বিষয়ে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন জানান, ঢাকার আইইডিসিআর ল্যাবে কয়েকদিন আগে ২৮২ জনের নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে ৩১ জনের পজিটিভ এসেছে।

নতুন ৯২সহ সুনামগঞ্জে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২৫ জনের।

হবিগঞ্জ: হবিগঞ্জের আরও ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (১৩ জুন) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য জানিয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান বলেন, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ৬, বাহুবলের ৪ ও হবিগঞ্জ সদর উপজেলার ৩ জন রয়েছেন।

নতুন ১৩ নিয়ে হবিগঞ্জ জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪০ জনের। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন ৪ জন।

মৌলভীবাজার: শনিবার মৌলভীবাজারে আরও ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৯১ জন।

জেলার সিভিল সার্জন ডা. তৌওহীদ আহমদ বলেন, ঢাকা থেকে বিকেলে ১৩ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আরও বেশ কিছু নমুনার রিপোর্টের অপেক্ষা করছি আমরা।

নতুন আক্রান্ত ১৩ জনের মধ্যে সদর উপজেলায় ৩ জন, রাজনগরে ১ জন, কুলাউড়ায় ৫ জন, বড়লেখায় ২ জন, কমলগঞ্জে ১ জন এবং শ্রীমঙ্গলে ১ জন। আক্রান্তদের মধ্যে নারী পুরুষ উভয়েই রয়েছেন।

 

এ বিভাগের আরো সংবাদ