করোনায় প্রাণ গেল চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন রাজধানীর জেড এইচ সিকদার উইমেনস মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক (অপথ্যালমোলজি) ডা. এ কে এম ফজলুল হক।

শুক্রবার (১২ জুন) সন্ধ্যা ৭টায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শুক্রবার রাতে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. রাহাত বলেন, ডা. এ কে এম ফজলুল হক একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে কাজ করেছেন। সেখান থেকে অবসরের পরে তিনি জেড এইচ সিকদার উইমেনস মেডিকেল কলেজে যোগ দেন। তিনি ওই হাসপাতালের অপথ্যালমোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

তিনি বলেন, ডা. এ কে এম ফজলুল হকের শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৯ জন চিকিৎসক মারা গেলেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরও পাঁচ জন চিকিৎসক মারা গেছেন বলে জানিয়েছেন ডা. রাহাত আনোয়ার চৌধুরী।

তিনি বলেন, ডা. এ কে এম ফজলুল হকসহ আজ মোট তিন জন চিকিৎসক মারা গেছেন ঢাকাতেই। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ডা. গাজী জহির হাসান এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহমুদ মনোয়ারও আজই মারা গেছেন। তারা দুজনও কোভিড-১৯ পজিটিভ ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ