করোনা শনাক্ত রোগীর সংখ্যায় যুক্তরাজ্যকে ছাড়াল ভারত

চীনের সীমানা পেরিয়ে বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভারতেও তাণ্ডবে চালাচ্ছে প্রাণঘাতী এই ভাইরাস। এমন পরিস্থিতির মাঝেই ৫ম দফার লকডাউন শিথিল করেছে দেশটি। আর তাতেই সংক্রমণ হার আরও বেড়েছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্তের দিক থেকে বিশ্বে এখন চতুর্থ স্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৭৫৪ জন।

এর আগে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় চতুর্থ স্থানে আগে ছিল যুক্তরাজ্য, সেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৫৮৮ জন। ভারতের সামনে এখন রয়েছে রাশিয়া, ব্রাজিল এবং আমেরিকা। রাশিয়ায় বর্তমানে রয়েছে ৪ লাখ ৯৩ হাজার এবং ব্রাজিলে ৭ লাখ ৭২ হাজার আক্রান্ত। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত ২৪ মে এর পর থেকে ভারতের বেড়েছে আক্রান্তের সংখ্যা। সেইসময় প্রথম ১০টি আক্রান্ত দেশের তালিকায় ঢুকে পড়ে ভারত। মাত্র ১৮ দিনে চতুর্থ স্থানে গেল দেশ।

গত কয়েক সপ্তাহে, ভারতে ৯ হাজারের এর বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এখনও পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বাধিক আক্রান্ত ৯ হাজার ৯৯৭ জন। গত ডিসেম্বরে চিনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস, পরে সেটি বৈশ্বিক মহামারিতে পরিণত হয়।

এ বিভাগের আরো সংবাদ