সিলেট ও সুনামগঞ্জে নতুন করে আক্রান্ত ১৩৭ জন

সিলেট ও সুনামগঞ্জে নতুন করে ১৩৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত রিপোর্ট এ তথ্য জানা যায়।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৯১ জন ও সুনামগঞ্জ জেলায় ৪৭ জন রয়েছেন। সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮৭০ জনের।

সিলেট: বুধবার সিলেট জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৯১ জন। মঙ্গলবার ও বুধবার দুইদিনের নমুনা পরীক্ষায় এই ৯১ জনের করোনা শনাক্ত হয়। তবে দুইদিনের পরীক্ষার ফলাফলই বুধবার পাওয়া যায়।

নূতন শনাক্তদের মধ্যে চিকিৎসক ও সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। সব মিলিয়ে সিলেট জেলায় এ পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছে ১০৭৫ জনের।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার (১০ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৭৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। শনাক্ত হওয়া ৫৫ জনের মধ্যে ৫৩ জন সিলেট জেলার এবং একজন করে সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার।

তিনি বলেন, এরআগে মঙ্গলবার দ্বিতীয় ধাপে ওসমানী ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিলো। বুধবার সকালে যার ফলাফল জানা যায়। এতে ৩৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। পজিটিভ আসাদের মধ্যে ৩২ জন সিলেট জেলার।

এর আগে ওসমানীর ল্যাবে মঙ্গলবারের প্রথমধাপের পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছিলো। যা মঙ্গলবার রাতেই গণমাধ্যমে জানানো হয়।

জানা যায়, এই ল্যাবে বুধবারের শনাক্ত হওয়া ৫৫ জনের দের মধ্যে সিলেট নগরী ও সদর উপজেলায় ৫১ জন রোগী রয়েছেন। এছাড়া কানাইঘাট একজন এবং বিয়ানীবাজার উপজেলার একজন। আর সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন সুনামগঞ্জের শাল্লার একজন এবং হবিগঞ্জের সদর উপজেলার একজন বুধবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

সুনামগঞ্জ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ২৮৬ জনের নমুনা পরীক্ষা করা হলে ৪৬ জনের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৯৬ জনে।

জানা যায়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে সেখানে ৪৬ জনের নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়। নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার দুইজন, ছাতক উপজেলার ১৯ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯ জন, জামালগঞ্জ উপজেলায় ৬ জন, জগন্নাথপুর উপজেলায় ৩ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৬ জন এবং দিরাই উপজেলার একজন রয়েছেন। এছাড়া বুধবার পর্যন্ত সুনামগঞ্জে করোনায় থেকে সুস্থ হয়েছেন ৮৭ জন এবং মারা গিয়েছেন তিনজন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে বুধবারের রিপোর্টে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের দ্রুতই আইসোলেশনে নিয়ে আসা হবে। এখন পর্যন্ত করোনায় আমাদের তিনজন মারা গিয়েছেন এবং সুস্থ হয়েছেন ৮৭ জন।

উল্লেখ্য, গেল ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকেই সুনামগঞ্জে প্রতিনিয়ত বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার পর্যন্ত সুনামগঞ্জে মোট ৪ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩৯৭ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৯, হবিগঞ্জে ২, সুনামগঞ্জ ৩ এবং মৌলভীবাজারে চারজন জন রয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ