সোনারগাঁওয়ে ছেলের পর মারা গেলেন অগ্নিদগ্ধ মা

শ্মশানে ছেলের সৎকার শেষ হতে না হতেই খবর এলো অগ্নিদগ্ধ মা বানু রানী দাসও (৪৫) পরলোক গমন করেছেন।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে টানা তিন দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে বুধবার তিনি পরলোক গমন করেন।

এর আগে গত মঙ্গলবার সকালে একই হাসপাতালে মারা যান বানু রানী দাসের অগ্নিদগ্ধ ছেলে সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র অপূর্ব দাস (১৭)।

বুধবার বানু রানী দাসের লাশ তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার জয়রামপুর গ্রামে নিয়ে যাওয়া হয়।

অগ্নিদগ্ধ মা-ছেলের মৃত্যুতে পুরো এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

জানা যায়, সোনারগাঁও পৌরসভার জয়রামপুর গ্রামের বাসিন্দা ও সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. মিজানুর রহমান মিজানের বাড়িতে দীর্ঘদিন ধরে ভাড়াটিয়া হিসেবে বানু রানী দাস তার পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছিলেন।

গত রোববার সকালে বানু রানী দাসের ছেলে অপূর্ব দাস তার রুমে ইন্টারনেটের রাউডারে বিদ্যুৎ সংযোগ ও মোবাইল চার্জ দিতে যায়।

এ সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে রাউডার, মোবাইল ও ফ্রিজে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে।

এ সময় কলেজছাত্র অপূর্ব দাস ও তার মা বানু রানী দাস মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন। এতে কলেজছাত্র অপূর্ব দাসের শরীরের ৭০ শতাংশ পুড়ে যায়।

এলাকাবাসী মুমূর্ষু অবস্থায় মা-ছেলে দুজনকেই উদ্ধারের পর প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করে।

গত মঙ্গলবার সকালে চিকিৎসাধীন কলেজছাত্র অপূর্ব দাসের মৃত্যু হয়। এর একদিন পর বুধবার সকালে মা বানু রানী দাসেরও চিকিৎসাধীন মৃত্যু হয়।

কলেজেছাত্র ও তার মায়ের মৃত্যুতে অপূর্ব দাসের শিক্ষাপ্রতিষ্ঠান সোনারগাঁও জিআর ইনস্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকরা গভীর শোক প্রকাশ করেন।

এদিকে অগ্নিদগ্ধ হয়ে কলেজছাত্র অপূর্ব দাস ও তার মা বানু রানী দাসের মৃত্যুতে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এবং সোনারগাঁও প্রেসক্লাবের সভাপতি অসিত কুমার দাস গভীর শোক ও শোকসম্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ বিভাগের আরো সংবাদ