করোনার চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছেন ডা. ফেরদৌস

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে খ্যাতি পাওয়া বাংলাদেশি চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকার এবার দেশে আসছেন করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে।

নিউইয়র্কের মাউন্ট সাইনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকার শনিবার একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে রওনা হয়েছেন।

ডা. ফেরদৌস খন্দকার তার ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানিয়েছেন। তিনি লিখেছেন, ‌’দুনিয়াতে মায়ের পাশে দাঁড়ানোর ক্ষমতা বা সুযোগ সবার আসে না। আমি সেই ভাগ্যবান মানুষদের একজন হতে চেয়েছি, যারা দেশ মাকে ভালোবেসে, দেশকে ভালোবেসে বোঝাতে চেয়েছি, ভালোবাসা অমূল্য। বড্ড ভালোবাসি মা তোমায়। আর তাইতো এই সামগ্রীগুলো দেশের সম্মুখসারির যোদ্ধাদের জন্য বড় যত্ন করে নিয়ে যাচ্ছি সাথে করে। আলো আসবেই। আমি আসছি। দেখা হবে বাংলাদেশ।’

গত মার্চ মাসে নিউইয়র্কে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে অনেক চিকিৎসক চেম্বার বন্ধ রাখেন। সেখানে ব্যতিক্রম ডা. ফেরদৌস। সেই দুঃসময়ে তিনি প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়িয়েছিলেন। চেম্বার খোলা রেখে করোনা আক্রান্ত মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

শুধু নিউইয়র্কে নয়, একইভাবে দেশেও তিনি অনেক ধরনের সহায়তা করছেন। বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের জন্য ১৫ হাজার কেএন-৯৫ মাস্ক ছাড়াও হ্যান্ডগ্লাভস পাঠিয়েছেন। এবারও দেশের চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী নিয়ে আসছেন।

এ বিভাগের আরো সংবাদ