‘করোনাকে সিরিয়াসলি নেয়ার পরামর্শ পাকিস্তানি ক্রিকেটারের’

করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে ছিলেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার তৌফিক উমর। মহামারী এই ভাইরাসের সঙ্গে লড়াই করে অবশেষে সুস্থ হলেন পাকিস্তানের হয়ে ৪৪টি টেস্ট ও ২২টি ওয়ানডে ম্যাচ খেলা সাবেক এ তারকা ক্রিকেটার।

ক্রিকেট থেকে অবসরে বর্তমানে পাকিস্তানের জাতীয় জুনিয়র দলের নির্বাচক কমিটির সদস্য হিসেবে দায়িত্বে আছেন তৌফিক ওমর। করোনায় আক্রান্ত হওয়ার পরই নিজের বাসায় আইসোলেশনে ছিলেন তিনি।

করোনাকে জয় করার বিষয়টি নিশ্চিত করে শুক্রবার ৩৯ বছর ছুঁই ছুঁই এই সাবেক তারকা ক্রিকেটার বলেছেন, করোনার এই সময়ে নিজেদের খেয়াল রাখুন, সবাই কোভিড-১৯কে সিরিয়াসলি নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন আর সতর্কতা অবলম্বন করুন। প্রত্যেকের কাছে এটাই আমার বিশেষ পরামর্শ।

পাকিস্তানের হয়ে টেস্ট ও ওয়ানডে মিলে ৬৬ ম্যাচে ৭টি সেঞ্চুরি আর ১৭টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৪৬৭ রান করা তৌফিক উমর আরও বলেছেন, দুই সপ্তাহ আগে নিজেকে একটা ঘরে বদ্ধ করে ফেলেছিলাম। শিশুদের ও পরিবারের বয়স্ক লোকদের থেকে একেবারে দূরে ছিলাম। তবে করোনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমি বলব, সবাই যেন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর দিকে নজর দেন।

তৌফিক উমর করোনার সঙ্গে লড়াই করে ভালোভাবে কামব্যাক করতে পারলও পারেননি পাকিস্তানের প্রথম শ্রেণির দুই ক্রিকেটার রাজু শেখ ও জাফর সরফরাজ।

করাচির লেগ স্পিনার রাজু শেখ পেশাদার ক্রিকেটে ৪৩ ম্যাচে ১১৬ উইকেট শিকার করেছিলেন। তিনি চলতি সপ্তাহে না ফেরার দেশে চলে যান। একই সপ্তাহে মারা যান পেশোয়ারের ৫০ বছর বয়সী সাবেক ক্রিকেটার জাফর সরফরাজও।

এ বিভাগের আরো সংবাদ