বিনাচিকিৎসায় মৃত্যুর প্রতিবাদে সিলেটে কফিন মিছিল

করোনা সংক্রমণ বাড়ার পর থেকেই সিলেটর স্বাস্থ্যসেবায় দেখা দিয়ঢেছে সঙ্কট। করোনার উপসর্গ থাকলেই রোগীদের সেবা দিচ্ছে না বেসরকারি হাসপাতালগুলো। এ অবস্থায় হাসপাতালে ঘুরে ঘুরে বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন অনেক।

এমন ঘটনার প্রতিবাদে সিলেটে শনিবার কফিন হাতে মিছিল করেছে এসটি সামাজিক সংগঠন।

‘পাবলিক ভয়েস’ নামক সংগঠনের উদ্যোগে শনিবার বিকেলে এই কফিন মিছিল ও পরে সভা করা হয়। সংগঠনের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও ‘উই আর ন্যাশনালিস্ট’ সংগঠনের সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

সভায় মিফতাহ সিদ্দিকী বলেন, ‘চিকিৎসার অভাবে মানুষের মৃত্যু সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে, তাহলে আমরা সিলেটবাসীকে সাথে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।’

বিনাচিকিৎসায় মারা যাওয়া একজনের স্বজন ইমতিয়াজ হোসেন আরাফাত বলেন, ‘আমাদের পূণ্যভুমি সিলেটে আমরা চাচির মতো আর কাউকে বিনা চিকিৎসায় মরতে দেখতে চাই না। সিলেটবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’

এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বৃহত্তর মদিনা মার্কেট ব্যাবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি দুলাল আহমদ, ‘ক্ষ্যাপা তারুণ্য’র সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি সৈয়দ আমির আলী, রোটারি ক্লাব অফ সিলেট অব গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেট’র সহ সভাপতি মইনুল আহমদ প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ