সিলেট বিভাগে একদিনে করোনা আক্রান্ত হলেন আরও ৯১ জন

সিলেট বিভাগে একদিনে আরও ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিশ্ববিদ্যালয় ও ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এ ৯১ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেটের ৪৭ জন, সুনামগঞ্জের ২২ জন, হবিগঞ্জের ১৪ জন ও মৌলভীবাজারের ৮ জন রয়েছে।

সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪১৩ জনের। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ জন, সুস্থ হয়েছেন ৩৫৪ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ১৫৫ জন।

সিলেট: সিলেট জেলায় শুক্রবার আক্রান্ত হয়েছেন আরও ৪৭ জন। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ ৪৭ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৪৭টি পজিটিভ আসে।

বিজ্ঞাপন

শনাক্ত হওয়া ৪৭ জনের সকলেই সিলেট জেলার। এরমধ্যে জকিগঞ্জের ১৮ জন, সদর উপজেলার ১৫ জন, জৈন্তাপুরের ২ জন, গোয়াইনঘাটের ১১ জন ও বিয়ানীবাজার উপজেলার ১ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট জেলায় করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৪ জনে।

সুনামগঞ্জ: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় আরও ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া সকলেই সুনামগঞ্জ জেলার।

শুক্রবার(৫ জুন) শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জনের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করেছেন।

এই ২২জন নিয়ে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬৯ জনের।

হবিগঞ্জ: হবিগঞ্জের আরও ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৪ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য জানিয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান বলেন, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১০জন, সদর উপজেলার ২ জন, নবীগঞ্জের ১ জন ও আজমিরিগঞ্জের ১ জন রয়েছেন।

নতুন ১৪ নিয়ে হবিগঞ্জ জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২০৮ জনের।

মৌলভীবাজার: মৌলভীবাজারে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৮ জনের করোনা শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে কুলাউড়ার ৩ জন, বড়লেখা ও জুড়ীর ২ জন করে এবং সদর উপজেলা ১ জন রোগী রয়েছেন।

এই ৮ জন নিয়ে মৌলভীবাজারে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫২ জনের।

এ বিভাগের আরো সংবাদ