পাকিস্তান দলকে নেতৃত্ব দেয়ার জন্য বাবর আজম উপযুক্ত: মিসবাহ

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক বলেছেন, বাবার আজম পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। শীর্ষস্থানীয় ব্যাটসম্যান হয়ে সে দলের নেতৃত্ব দেয়ার পক্ষে সবচেয়ে উপযুক্ত। তার পক্ষে দলের নেতৃত্ব দেয়া সহজ হবে।

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক আরও বলেন, গত বছর বাবর আজমকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করে আমরা দেখতে চেয়েছিলাম সে কীভাবে এই চ্যালেঞ্জ মোকাবেলা করে। আমরা মনে করেছিলাম অধিনায়কত্ব হয়তো তার ব্যাটিংয়ে প্রভাব ফেলবে। কিন্তু আমরা দেখেছি সে চাপকে ভালোভাবে সামলে নিয়ে প্রত্যাশিত ব্যাটিং করেছে।

বাবর আজম গত চার বছরে পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে সবচেয়ে বেশি রান সংগ্রহ করেছেন। পাকিস্তানের ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন রান সংগ্রহের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকেও ছাড়িয়ে যেতে পারেন বাবর আজম।

২০১৫ সালের ৩১ মে থেকে পাকিস্তানের হয়ে ২৬টি টেস্ট, ৭৪টি ওয়ানডে আর ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৬৮০ রান করেছেন বাবর আজম।

গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার পর মাত্র ৫টি ম্যাচে নেতৃত্ব দেয়ার সুযোগ পান বাবর আজম। তার অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে গেলেও বাংলাদেশের বিপক্ষে চলতি বছরেরজানুয়ারিতে টানা দুই জয় পায় পাকিস্তান। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

এ বিভাগের আরো সংবাদ