আক্রান্তে জার্মানি, ফ্রান্সকে টপকালো ভারত, মৃত্যুতে রাশিয়াকে

করোনায় আক্রান্তের ক্ষেত্রে এবার জার্মানি, ফ্রান্সকে টপকালো ভারত। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে।

সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৯০ হাজার ছাড়িয়েছে। পাশাপাশি বিশ্বে মোট আক্রান্তের সংখ্যায় ভারত চলে এসেছে নবম থেকে সপ্তম স্থানে। টপকে গেল জার্মানি ও ফ্রান্সকে। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আট হাজার ৩৯২ জন। এই বৃদ্ধির মাধ্যমে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৯০ হাজার ৫৩৫ জনে।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে ভারতে। মোট মৃত্যুর হিসেবে চীনকে আগেই পিছনে ফেলেছিল ভারত।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে, এবার রাশিয়াকেও মৃত্যু সংখ্যায় পিছনে ফেলল ভারত। গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় দেশটিতে মৃত্যু হয়েছে ২৩০ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে, কোভিড-১৯-এর কারণে দেশে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৩৯৪ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে দু’হাজার ২৮৬ জনের। গুজরাটে এক হাজার ৩৮ জনের। এর পর রয়েছে রাজধানী দিল্লি। সেখানে মোট ৪৭৩ জনের মৃত্যু হয়েছে।

শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে মধ্যপ্রদেশ (৩৫০), পশ্চিমবঙ্গ (৩১৭), উত্তরপ্রদেশ (২১৩), রাজস্থান (১৯৪), তামিলনাড়ু (১৭৩)।

করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়লেও আক্রান্তদের সুস্থ হওয়ার সংখ্যাটাও কম নয়। কোভিডে আক্রান্ত হওয়ার পর ভারতে ৯১ হাজার ৮১৯ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৮৩৫ জন।

এ বিভাগের আরো সংবাদ