স্বাস্থ্যবিধি নিয়ে ফেসবুকে পোস্ট দেননি মীরজাদি সেব্রিনা

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্বাস্থ্যবিধি নিয়ে কোনো পোস্ট দেননি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা কেন্দ্রের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

রোববার (৩১ মে) এ তথ্য নিশ্চিত করেন অধ্যাপক ফ্লোরা।

সম্প্রতি সামাজিক মাধ্যম ফেসবুকে তার নামে কিছু পোস্ট  ঘুরছে। এসব ফেসবুক পোস্টে কেউ বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমি স্বাস্থ্যবিধি নিয়ে কোনো পোস্ট দেইনি। বিভিন্ন মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য সহ আমার নাম জুড়ে পোস্ট দেওয়া হচ্ছে। আমি তাই সকলকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাই।

এদিকে ৩১ মে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আইইডিসিআর জানিয়েছে, সম্প্রতি ফেসবুকে DR. Sebrina Flora নামক একটি ভুয়া ফেসবুক আইডিসহ কাছাকাছি নামে বেশ কয়েকটি ফেসবুক আইডি খোলা হয়েছে। সেখানে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভিন্ন ধরণের অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। আইইডিসিআর তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপপ্রয়াস চালানোর উদ্দেশে দেওয়া এসব পোস্টে কেউ বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেসবুকের মাধ্যমে কখনো এ ধরণের প্রচার – প্রচারণা চালাননি। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না। আইইডিসিআর ইতিমধ্যে এ ব্যপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।

এ বিভাগের আরো সংবাদ