এসএসসি,সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছে সিলেটের তিন কলেজ

মবরুর আহমদ সাজু :

সাফ্যলের মুকুট অর্জনকারী সিলেটের যে কয়েকটি একাদশ শ্রেনির শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, তার মধ্যে অন্যতম। সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ,সিলেট কমার্স কলেজ ও ইডেন গার্ডেন কলেজ।

এবার প্রতিবছরের মতো করোনা সংকটকালিন মহুর্তে সবার আগে ২০২০ সালের এসএসসি, দাখিল,সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।

এতিনটি কলেজ সিলেটের শিক্ষা উদ্যোগ মুহিবুর রহমান ফাউন্ডেশন পরিচালিত হয়ে আসছে দীর্ঘ দিন যাবত অত্যন্ত নিষ্টার সাথে।

এবার ভিন্ন আঙ্গিকে ফলপ্রকাশের পর, ভিন্ন পদ্ধতিতে একাদশে ভর্তিযুদ্ধ চলবে। তবে ফলাফল নিয়ে ফাউন্ডেশনের চেয়ারম্যানর মো. মুহিবুর রহমান বলেন,যারা উত্তীর্ণ হতে পারেনি তাদের ধৈর্য্য ধরে মনোযোগসহকারে পুনরায় প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, মানুষের অসাধ্য কিছুই নেই। একাগ্রতা, অধ্যবসায় এবং পরিশ্রম যেকোনও অসাধ্যকে সাধন করতে সহায়তা করতে পারে।

অপরদিকে অভিনন্দন জানিয়েছে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ পরিবার। কলেজটির অধ্যক্ষ মু.রহমান বুলবুল বলেন ‘এসএসসি, দাখিল ও সমমানের ফল প্রকাশিত হচ্ছে। এ উপলক্ষে আমি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং শিক্ষকমণ্ডলীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

এ অধ্যক্ষ বলেন, যারা যে কোনও কারণেই হোক উত্তীর্ণ হতে পারোনি, তোমাদের হতাশ হওয়ার কিছু নেই। এখন থেকে চেষ্টা করলে ভবিষ্যতে নিশ্চয়ই তোমরা এ বাধা অতিক্রম করে ভালো ফল অর্জন করতে পারবে।

অভিনন্দন জানাতে কার্পন্য করেনি সিলেট শিক্ষাবোর্ডে এক কালের বোর্ড সেরা কলেজ সিলেট কমার্স কলেজ পরিবার। এ কলেজের রেক্টর শামসুর রহমান বলেন,

একাদশে ভর্তিচ্ছুদের স্বপ্নের কলেজে ভর্তি হোক এটাই আমাদের প্রত্যাশা । সময় এখন এগিয়ে যাবার। আমি জাতির আগামির কান্ডারীদের সুন্দর ভবিষ্যত কামনা করি।

এছাড়া ইডেন গার্ডেন কলেজ পরিবারও ২০২০ সালের এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের শুভেচ্ছা ও অভিনন্দন জানায়।

প্রসঙ্গ: এসএসি ও সমমানের পরীক্ষার উত্তীর্ণদের সবার আগে শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান বলে জানাগেছে।

এ বিভাগের আরো সংবাদ