‘দেশের ক্রিকেটের ব্র্যান্ড ভ্যালু আগের চেয়ে অনেক বেড়েছে’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অর্থ কমিটির প্রধান, বিপণন ও বাণিজ্য বিভাগের ভাইস-চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড ভ্যালু আগের চেয়ে অনেক বেড়েছে। আমরা যখন দায়িত্ব নিয়েছিলাম, তখন জার্সি স্পন্সরশিপ থেকে যে আয় ছিল, এখন সেই আয় অনেক গুণ বেশি। আমরা চাই দীর্ঘমেয়াদে ও প্রত্যাশিত অঙ্কের স্পন্সর যেন পাই। সেটির জন্য সময় ও পরিস্থিতি অনুকূলে থাকতে হবে।

জাতীয় দলের স্পন্সর চুক্তি শেষ হয়েছে গত জানুয়ারিতে। গাজী টিভির সঙ্গে ছয় বছরের সম্প্রচার স্বত্বের চুক্তিও শেষ হয়েছে গত মাসে। তবে করোনার কারণে বিসিবির সম্প্রচার স্বত্ব বিক্রি ও জাতীয় দলের ‘টিম স্পন্সর’ খোঁজার প্রক্রিয়া আটকে গেছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার সব কার্যক্রম শুরু হবে। আইসিসির সহায়তার বাইরে বিসিবির রাজস্বের বড় উৎস এই দুটি খাত। তাই তাড়াহুড়া না করে সঠিক সময়ের অপেক্ষায় রয়েছে বিসিবি।

এ প্রসঙ্গে শনিবার বিসিবি পরিচালক বলেন, সময়টা ভালো যাচ্ছে না। যারা আমাদের সম্ভাব্য স্পন্সর তারাও খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তাদের গুছিয়ে নেয়ার সুযোগ দিতে হবে। সামনে আবার কবে আন্তর্জাতিক খেলা শুরু হবে সেটাও অনিশ্চিত। এই অনিশ্চয়তার কারণে সঠিক দামও নির্ধারণ করতে পারবে না বিসিবি। এ জন্য পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বোর্ড।

এ বিভাগের আরো সংবাদ