একই ঘরে বারবার আগুন, আতঙ্কে গ্রামবাসী

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামের দুটি বাড়িতে গত চারদিন ধরে অলৌকিকভাবে আগুন লাগার ঘটনা ঘটছে। এ নিয়ে আতঙ্কে রয়েছেন গ্রামবাসী।

শনিবার (৩০ মে) সাড়ে বিকেল ৩টার দিকে গ্রামের ইলিয়াস হোসেন ধউলুরের বাড়িতে আবারও দুই দফা আগুন লাগে। এ আগুন কখনও কাপড়ে, ঘরের পর্দা, খাট ও আসবাবপত্র লাগছে।

অলৌকিক আগুন দেখতে শত শত মানুষ ভিড় করছেন ইলিয়াসের বাড়িতে। আগুন লাগার সূত্র বের করতে না পারার কারণে এটাকে অলৌকিক আগুন ও জিনের আগুন বলে দাবি করছেন ওই গ্রামের মানুষ।

সরেজমিনে দেখা গেছে, আগুনের ঘটনায় বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও ঘরের আসবারপত্র ও কাপড়সহ অন্যান্য জিনিস পুড়ে গেছে। এসব ঘটনার পর গ্রামবাসীকে আগুন নেভানোর জন্য বিভিন্ন পাত্রে পানি জমা রাখতে দেখা গেছে।

এলাকাবাসী জানান, ঈদের পরের দিন থেকে গ্রামের দুইটি বাড়িতে অলৌকিকভাবে আগুন লাগছে। কিন্তু এ আগুন কীভাবে লাগছে কেউ বলতে পারছে না। বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে রাখার পরও এমন ঘটনা ঘটছে। ঘরে থেকে বের হলেই আগুন লাগছে।

স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান হাবিব বলেন, আগুন হঠাৎ করে জ্বলে উঠে বিভিন্ন কাপড়ে লাগছে। আগুন নিভিয়ে ফেলার পরও আবারও আগুন লাগছে। এ ঘটনায় আমরা সবাই আতঙ্কিত।

বাড়ির মালিক ইলিয়াস হোসেন ধউলুর বলেন, কী কারণে বারবার ঘরে আগুন লাগছে আমি বুঝতে পারছি না। এখন পরিবার নিয়ে ঘরে থাকতে ভয় পাচ্ছি।

এ ব্যাপারে ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, বিষয়টি মোবাইল ফোনে জেনেছি। ঘটনাস্থলে গিয়ে আগুন লাগার বিষয়টি দেখব।

এ বিভাগের আরো সংবাদ