শ্রীমঙ্গলে কঠোর অবস্থানে প্রশাসন: মার্কেট লকডাউন, জরিমানা আদায়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনা আক্রান্ত হয়ে একজনের মারা যাওয়ার পরদিনই কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি না মেনে প্রশাসনের নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা সহ বিভিন্ন অপরাধে ৬৭টি মামলায় মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে৷

পাশাপাশি করোনায় আক্রান্ত ব্যাক্তিরা যাওয়ায় শহরের সাইফুর রহমান মার্কেট ও তৈয়ব আলী মার্কেট অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়।

বুধবার (২৭ মে) দুপুর থেকে বিকাল পর্যন্ত শহরের ষ্টেশন রোড, হবিগঞ্জ রোড, নতুন বাজার, পুরান বাজার, মৌলভীবাজার সড়ক সহ বিভিন্ন সড়কে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, এস আই মো. আলমগীর হোসেনসহ প্রশাসনের কর্তকর্তাবৃন্দ।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম বলেন, সরকার স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দিয়েছেন। কিন্তু ব্যবসায়ীরা এসবের তোয়াক্কা না করে জীবনের ঝুঁকি নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। যা করোনা সংক্রমনে সহায়ক ভূমিকা পালন করবে। এর ফলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ বিভাগের আরো সংবাদ