ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, দে‌ড় লাখ ছুঁই ছুঁই

ভারতে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে লকডাউন তুললে আরও ভয়ানক হবে না তো পরিস্থিতি?‌ এই ভাবনাই ঘুরছে অনেক ভারতীয়র মনে। কারণ, ‌ভারতে করোনা ভাইরাস সংক্রমণের হার কমার তো কোনও সম্ভাবনাই নেই, বরং প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৫৩৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। যার ফলে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যাটা পৌঁছে গেছে ১ লাখ ৪৫ হাজার ৩৮০–তে। যার মধ্যে ৮০ হাজারের বেশি রয়েছে অ্যাক্টিভ কেস। শরীর সুস্থ হয়েছে ৬০ হাজারের কিছু বেশি মানুষের। এর মধ্যে করোনা সংক্রমণের ফলে দেশে মৃত্যু হয়েছে ৪১৬৭ জনের।
এখনও পর্যন্ত দেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে মহারাষ্ট্রে। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৬৬৭ জন। এদের মধ্যে ১,৬৯৫ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে তামিলনাড়ু, যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজারেরও বেশি। তারপর রয়েছে গুজরাট, যেখানে আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের বেশি। সেই তুলনায় দিল্লিতে করোনা সংক্রমণের হার আবার কিছুটা কমে এসেছে।

তবে দু’‌দিন ধরে দেশের করোনা পরীক্ষার পরিমাণ হঠাৎ অনেকটা কমেছে বলে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। এই নিয়ে দু’‌দিন করোনা পরীক্ষা পরিমাণ সারা দেশ মিলিয়ে একলক্ষেরও কম হয়েছে। যেখানে দেড় লাখ মানুষের করোনা পরীক্ষা করার ক্ষমতা রয়েছে ভারতের।

এ বিভাগের আরো সংবাদ