টেলিভিশনে আজ ‘ইত্যাদি’ ও মাহফুজুর রহমানের গান

বাংলা টেলিভিশনের ইতিহাসের এক মাইলফলকের নাম ‘ইত্যাদি’। জনপ্রিয়তায় দীর্ঘ সময় ধরে প্রচারের বিচারে এই ম্যাগাজিন অনুষ্ঠান রয়েছে শীর্ষস্থানে। হানিফ সংকেতের এই অনুষ্ঠান প্রতিবারের ঈদে দর্শকদের আগ্রহের বিষয় হয়ে আছে। জনপ্রিয় এই অনুষ্ঠানের পাশাপাশি একই দিনে টেলিভিশনে প্রচারিত হবে আলোচিত আরও এক অনুষ্ঠান। আলোচিত ওই অনুষ্ঠান এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানের গান।

রাত সাড়ে আটটার বাংলা সংবাদের পর দেখাবে ইত্যাদি। রাত ১০টা ৩০ মিনিটে এটিএন বাংলা প্রচার করবে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান।

জানা গেছে, নিয়মিত পর্বের পাশাপাশি প্রতি ঈদুল ফিতরের জন্য ইত্যাদির হন্যে বড় পরিসরের আয়োজন রাখা হয়, কিন্তু এবার করোনাজনিত কারণে সেটে যেতে পারেনি ‘ইত্যাদি’। তবে দর্শকদের একদম নিরাশ করতে চান না হানিফ সংকেত। নতুন পর্বের পাশাপাশি পুরোনো পর্বগুলোও দর্শকের খুব পছন্দের। সেই সুযোগটি নিলেন তিনি। ঈদ উপলক্ষে বিশেষ সংকলন প্রচার হবে এবার। যেখানে বাছাই করা পুরোনো আইটেমগুলো প্রচার হলেও সঞ্চালনার অংশটি নতুন করে ধারণ করা হয়েছে।

এবার করোনা ভাইরাসের কারণে দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, স্বাস্থ্যবিধি মেনে চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ইত্যাদি ধারণ করা হয়নি। ইত্যাদি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে। ঈদের এই বিশেষ সংকলিত ‘ইত্যাদি’ একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর।

এদিকে, ১০টি গান নিয়ে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’। মৌলিক কিছু গান দিয়ে সাজানো হয়েছে এবারের অনুষ্ঠানটি।

মাহফুজুর রহমানের প্রথম গানের অনুষ্ঠান ছিল ‘হৃদয় ছুঁয়ে যায়’। এটি প্রচারিত হয় ২০১৬ সালে। এরপর ২০১৭ সালের ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ এবং একই বছর ‘স্মৃতির আলপনা আঁকি’ গানের অনুষ্ঠান নিয়ে হাজির হন তিনি। এছাড়া ২০১৮ সালে তার ‘বলো না তুমি কার’ অনুষ্ঠানটি এবং সর্বশেষ ২০১৯ মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান এটিএন বাংলায় প্রচারিত হয়।

এ বিভাগের আরো সংবাদ