সালাহর মাস্ক পরে চুরির চেষ্টা, অস্ত্রসহ আটক ৪

দীর্ঘ ২৮ বছর পর মিসরকে বিশ্বকাপে তুলেন মোহামেদ সালাহ। হালে বিশ্বকাঁপানো ফুটবলারদের অন্যতম তিনি। দেশটিতে তাকে নায়ক হিসেবে দেখা হয়। তারই মুখাবয়বের আদলে তৈরি মাস্ক পরে চুরির চেষ্টাকালে ধরা পড়ল চার যুবক।

রাজধানী কায়রোর পার্শ্ববর্তী এলাকা নাসর শহরের হাসনাইন হেইকাল সড়কের একটি দোকানে চুরির পরিকল্পনা ছিল তাদের। সেটা করতে গিয়ে নিরাপত্তাকর্মীদের দেখে পালিয়ে যায় তারা। তবে পুলিশের হাতে ধরা পড়ে চার চোরই।

তাদের প্রত্যেকের মুখেই ছিল সালাহর মাস্ক। অস্ত্রসহ আটক হয় তারা। চোরদের ভবিষ্যৎ নির্ধারণ করবে দেশটির আদালত।

২০১০ সালে স্বদেশী ক্লাব আল মাকাওলুনের হয়ে সিনিয়র লেভেলে অভিষেক হয় সালাহর। এরপর সুইজারল্যান্ডের ক্লাব বাসেলে যান তিনি। সেখানে দুই মৌসুম কাটিয়ে ইংলিশ ক্লাব চেলসির জার্সি গায়ে জড়ান দ্য ফারাওখ্যাত ফুটবলার। রে ইতালিয়ান ক্লাব ফিউরেন্টিনা ও রোমায় খেলেন তিনি।

এখন ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে মাঠ মাতাচ্ছেন মিসরীয় কিং। তার জাদুকরী পারফরম্যান্সে গেলবার ইউরোপের সবচেয়ে মর্যাদাকর চ্যাম্পিয়নস লিগ ট্রফি জেতেন অলরেডরা। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের দৌড়ে রয়েছেন তারা। গেল কয়েক বছর দলটিকে একক নৈপুণ্যে টেনে তুলছেন তিনি।

সালাহর জাতীয় দলের জার্সিতে ডেবিউ হয় ২০১১ সালে। এখন পর্যন্ত নীলনদ আর পিরামিডের দেশটির হয়ে ৬৭ ম্যাচে ৪১ গোল করেছেন তিনি।

তথ্যসূত্র: আরব নিউজ/গোল ডটকম

এ বিভাগের আরো সংবাদ