সর্বোচ্চ ১৭৭৩ শনাক্তের দিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুও

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ৭৭৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৫১ জনে। এছাড়া একই সময়ে রেকর্ড ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৮ জন।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ১৪ হাজার ১১৪টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ১৭৪টি। আগের কিছু নিয়ে দেশের ৪৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ১৭৪টি। এর মধ্যে ১ হাজার ৭৭৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জন।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৯ জন পুরুষ তিনজন নারী। আর ২২ জনের মধ্যে হাসপাতালে ১৬ জন আর বাসায় চারজন মারা গেছেন। আর হাসপাতালে নেওয়ার সময় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৩৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ৬০২ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৪ জনকে আইসোলেশনে আনা হয়েছে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৮৯৭ জন।

এ বিভাগের আরো সংবাদ