একদিনে ব্রাজিলে আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড

একদিনেই আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১৭ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৭ হাজার ৯৭১ জন। অপরদিকে, দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১৭ হাজার ৪০৮ জন। এখন পর্যন্ত ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৭১ হাজার ৬২৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৭ হাজার ৯৮৩ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৬ হাজার ৭৯৪ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৪৭ হাজার ১০৮টি। অপরদিকে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। অপরদিকে ব্রাজিলে গত ফেব্রুয়ারিতে করোনার প্রাদুর্ভাব ঘটে।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। দেশটিতে গত কয়েকদিনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এ বিভাগের আরো সংবাদ