মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আরও ১৭৫৪ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। মাঝখানে তিন দিন মৃত্যুর সংখ্যা কিছুটা নিয়ন্ত্রণে এলে আবারও প্রাণহানি বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে দেড় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ হালনাগাদ তথ্যে জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে ৬টা) ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১,৭৫৪ জনের। তাতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৮৫ হাজার ৮৮৪ জন, যা একক দেশ হিসেবে বিশ্বের সর্বোচ্চ মৃত্যু।

নতুন আক্রান্তের সংখ্যাও বেড়েছে অনেক। সাড়ে ২৬ হাজার ছাড়ানো আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১৪ লাখ ১৭ হাজার ৩৫০ জন, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-তৃতীয়াংশ। করোনা থেকে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪১৪ জন।

এদিকে কোভিড-১৯ এ প্রাণহানি ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যে বলা হয়েছে, শুক্রবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৮৬ হাজার ৯১২ জনের মৃত্যু হয়েছে করোনায়।আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৫৭ হাজার ৫৯৩ জন।করোনা থেকে মুক্ত হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ২৭ জন।গুরুত্র অসুস্থতা নিয়ে চিকিৎসাধীন ৪ লাখ ৪ হাজার ৯৩৯ জন। বৃহস্পতিবার রাতে বিশ্বে করোনাভাইরাসে মোট মৃত্যু ৩ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত ৪৪ লাখ ৪৫ হাজার ছুঁই ছুঁই।

গত বছরের ১৭ ডিসেম্বর চীনের উহান থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে বিস্তার ঘটা এই ভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এ বিভাগের আরো সংবাদ