যশোরে একদিনে করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ২০ জন

যশোরে একদিনে দুই চিকিৎসক ও ৫ জন স্বাস্থ্যকর্মীসহ আরও ২০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। দুই দফায় নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় সোমবার (১১ মে) বিকালে তাদের ছাড়পত্র দিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

এদিকে সুস্থ হওয়া ব্যক্তিদের জেলা সিভিল সার্জন নিজে ফুল, ফল এবং ছাড়পত্র হাতে দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ সর্বমোট ২৫ জনকে ছাড়পত্র দিয়েছে। তাদের বাড়ি থেকে লকডাউনও তুলে নিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন সূত্রে জানা গেছে, যশোরে ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর নমুনা নির্দিষ্ট সময় পরে দুইবার করে ল্যাবে পরীক্ষা শেষে নেগেটিভ আসায় জেলা স্বাস্থ্য বিভাগ ছাড়পত্র প্রদান করেন। এর মধ্যে দুই চিকিৎসক, ৩ জন সেবিকা, ৫ জন স্বাস্থ্যকর্মী ও ১ জন সাংবাদিক রয়েছেন।

ছাড়পত্র প্রাপ্তরা হলেন, যশোর শহরের পোস্ট অফিস পাড়া এলাকার সাংবাদিক সিদ্দিক হোসেন (৬২) ও অপর একজন নূর ই আলম (৫৬)। মণিরামপুর উপজেলা থেকে স্বাস্থ্যকর্মী রবিউল ইসলাম, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. জাহিদুর রহমান, ডা. প্রদীপ চৌধুরী, স্বাস্থ্য সহকারী ওয়াহেদুজ্জামান, স্বাস্থ্যকর্মী সনজিৎ কুমার বিশ্বাস, আশিকুর রহমান, ল্যাব টেকনিশিয়ান নাজমুল করিম। এছাড়া বকুল (২২), ফিরোজ আলম রিপন (৩৮), আমিরুল ইসলাম (৫৩) এবং মনছুর হোসেন (৪০)। চৌগাছা উপজেলার সিনিয়র স্টাফ নার্স রোকেয়া পারভীন, হাফিজা পারভীন ও শিমুল আক্তার। বাঘারপাড়া উপজেলা থেকে আব্দুল মান্নান (২৫)। ঝিকরগাছা উপজেলা থেকে শামছুর রহমান (৬০)। শার্শা থেকে জাহাঙ্গীর হোসেন এবং যশোরে চিকিৎসাধীন চুয়াডাঙ্গার জীবননগরের শারমীন বেগম (৬০)।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, আক্রান্তরা সুস্থ হয়ে যাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী সোমবার আনুষ্ঠানিক ২০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের বাড়ি লকডাউন উঠিয়ে নিয়ে স্ব স্ব কর্মস্থলে যোগদান করার অনুমতিও দেওয়া হয়েছে।

 

এ বিভাগের আরো সংবাদ