যুক্তরাষ্ট্রে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল

চীন থেকে ছড়িয়ে বিশ্বব্যাপী ভয়াল থাবা বসানো মহামারি করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে দুই লাখ ৮০ হাজারের বেশি মানুষ মারা গেছে। আর করোনার আঘাতে সবচেয়ে বিপদে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আরও এক হাজার ৪১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮০ হাজার ৫৪৬ জনে।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে নতুন করে ২৪ হাজার ৯৮৬ জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৬৩ হাজার ১২৬।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

বিশ্বের অন্য দেশগুলোর চেয়ে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৪৩ হাজার ৪০৮ জন। অপরদিকে এ অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ হাজার ৭৭১ জন।

এ বিভাগের আরো সংবাদ