করোনা জয় করে বাড়ি ফিরলেন আরও ৭২ পুলিশ সদস্য

করোনা আক্রান্ত আরো ৭২ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রোববার কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় তাদের। এনিয়ে মোট ১৪৭ জন পুলিশ সদস্য কভিড-১৯ সুস্থ হলেন। তবে আরো ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা কর্মস্থলে যোগ দেবেন বলে জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানান, করোনাভাইরাস পজেটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন। সরকারের আইইডিসিআরের চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৭২ পুলিশ সদস্যদের পরপর দুবার কভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

এদিকে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ