সুনামগঞ্জে একদিনে সুস্থ হলেন ৬ করোনা রোগী

সুনামগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার (৯ মে) সুনামগঞ্জ সদর হাসপাতাল ও শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফেরেন তারা। যার মধ্যে একজন বাড়িতেই আইসোলেশনে থেকে সুস্থ হন।

সুস্থ হওয়া ছয়জনের মধ্যে শাল্লা উপজেলার তিনজন, দক্ষিণ সুনামগঞ্জের দুইজন ও দিরাই উপজেলার একজন বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে এ পর্যন্ত আটজন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এর আগে দোয়ারাবাজার উপজেলার একজন ও ঢাকা থেকে পালিয়ে আসা বিশ্বম্ভরপুর উপজেলার একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর ছয়জনের মধ্যে তিনজন সদর হাসপাতালে ও দুইজন শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন আইসোলেশন ইউনিটে ভর্তি হন এবং একজন বাড়িতে থেকেই সুস্থ হয়েছন। চিকিৎসাধীন অবস্থায় তাদের নমুনা পরীক্ষায় তিনবার নেগেটিভ আসায় ছাড়পত্র দেয়া হয়। বাড়ি ফিরে গেলেও সুস্থ হওয়া রোগীরা আমাদের স্বাস্থ্য বিভাগের নজরে থাকবেন।

তিনি আরও বলেন, সুনামগঞ্জ জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬০ জন। এদের মধ্যে ১০ জন সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন। অন্যরা সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল, উপজেলা স্বাস্থ কমপ্লেক্স ও নিজেদের বাড়িতে আইসোলেশনে আছেন।

গত ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। তার পরেই সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। এ পর্যন্ত করোনায় ৬০ জন আক্রান্ত হয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ