করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৯০, মৃত ৩

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৭৯০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১১ হাজার ৭১৯ জন।

এছাড়া এই সময়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৮৬ জন।

বুধবার (৬ মে) দুপুর আড়াইটায় দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য বুলেটিনের অনলাইনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৭৭১টি। এর মধ্যে ৬ হাজার ২৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৯০ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬।

তিনি জানান, নতুন মারা যাওয়া তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন মহিলা। এদের মধ্যে দুজন ষাটোর্ধ্ব বয়সী। একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। আর তিনজনের মধ্যে দুজন ঢাকার ও একজন ঢাকার বাইরে।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ। তার দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। একদিনে এত বেশি নতুন রোগী আর কখনও বাংলাদেশে শনাক্ত হয়নি।

আক্রান্তদের মধ্যে মোট কতজন গত এক দিনে সুস্থ হয়েছেন, সে তথ্য বুলেটিনে জানানো হয়নি। মঙ্গলবার পর্যন্ত ১ হাজার ৪০৩ জনের সুস্থতার তথ্য স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ