করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ২১ পুলিশ সদস্য

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ২১ জন সদস্য। সোমবার (৪ মে) রাতে ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) আশিক হাসান জানান, সুস্থ হওয়া পুলিশ সদস্যরা কাজে ফেরার অপেক্ষায় রয়েছেন। তারা রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নেন।

করোনা সংকট মোকাবিলায় শুরু থেকে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নানামুখী সেবামূলক কার্যক্রমে সম্পৃক্ত হয়ে প্রশংসা কুড়চ্ছে পুলিশ বাহিনী। শহরের রাস্তায় জীবাণুনাশক ও পানি ছিটানো থেকে শুরু করে আইসোলেশন ও কোয়ারেন্টিন ব্যবস্থা বলবত করতে সহায়তা করা, লকডাউন ব্যবস্থা কার্যকর, মৃত ব্যক্তির জানাজা ও দাফনে অংশগ্রহণ, সামাজিক দূরত্ব বজায় রাখতে জনগণকে মোটিভেশন করা, কাঁচাবাজারে ক্রেতাদের একমুখী রাস্তায় প্রবেশ ও বের হওয়া এবং বিক্রেতারা বাজারে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্যসামগ্রী বিক্রি করেন তার দেখভাল করছেন পুলিশ সদস্যরা।

এছাড়া নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে খাদ্যসামগ্রী বিতরণ, ত্রাণ বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখতে সহায়তা, টিসিবির পণ্য বিক্রয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে সহায়তা, জরুরি প্রয়োজন ব্যতীত মানুষ যাতে ঘর থেকে বের না হয়, সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখাসহ জনকল্যাণে বহুমুখী সেবামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হচ্ছে তাদের। এতে করে কোভিড-১৯ আক্রান্ত হচ্ছেন তারা।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬০ পুলিশ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকেছে ৯১৪ জনে। করোনাযুদ্ধে এ পর্যন্ত শহীদ হয়েছেন পাঁচ সদস্য। গতকাল রোববার এই সংখ্যা ছিল ৮৫৪ জন। এর মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত ৪৪৯ জন পুলিশ কর্মকর্তা।

ডিএমপির আক্রান্তদের মধ্যে এডিসি, এসিসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও সিভিল স্টাফ রয়েছেন। তবে আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

এ বিভাগের আরো সংবাদ