আটার ব্যাগে ১৫ হাজার: যা বলছেন আমির খান

গল্পটা ছিল এমনই এক। বলিউডের অন্যতম সেরা অভিনেতা আমির খানের ছেলেরা হঠাৎ করে রাতে ট্রাক নিয়ে আশেপাশের বস্তিতে গেলো। সেখানে হিন্দু মুসলমান উভয়ে একসাথে বসবাস করে। সেখানে গিয়ে ঘোষণা দিয়ে দিলো এখানে যাদের আটা ও রেশনের প্রয়োজন তারা এসে আমাদের কাছ থেকে নিয়ে যেতে পারেন। কিন্তু সবাইকে মাত্র এক কেজি পরিমাণ আটা দেওয়া হবে। এই কথা শুনে যাদের ঘরে মোটামুটি খাদ্যদ্রব্য ছিলো তারা ভাবলো- মাত্র এক কেজি আটা আনতে এখন কে যাবে। যাদের ঘরে কিছুই ছিলনা একবারে গরিব প্রকৃতির তারা আটা আনতে গেলো এবং নিয়ে আসলো। সকালে আটার ব্যাগ খুলে জানতে পারলো তাতে ১৫ হাজার টাকা এবং আমির খান গরিবদের সাহায্য করার জন্য এটা পাঠিয়েছেন।

এমন গল্পটি বেশ ক’দিন ধরে সামাজিক মাধ্যমে ঘুরপাক খাচ্ছে। এমন কাজের জন্য কোটি কোটি মানুষ আমির খানকে বাহবা দিচ্ছেন! অথচ সেই আমির খানই এবার জানালেন, এটা তার কাজ নয়। হতদরিদ্রদের জন্য তিনি গমের গাড়ি পাঠান নি, এবং তার ভেতর ১৫ হাজার টাকাও দেননি!

সোমবার ফেসবুকে ভেরিফায়েড পেজে আমির খান বলেন, বন্ধুরা, গমের প্যাকেটে টাকা রাখা মানুষটি আমি নই। এটা পুরোপুরি মিথ্যে গল্প। রবিনহুড হয়তো নিজের পরিচয় প্রকাশ করতে চান না। সবাই নিরাপদে থাকুন, ভালোবাসা!

এমন দানের গল্পে নিজেকে না জড়ালেও করোনাকালে অনুদানের পরিমাণ উল্লেখ না করে রাষ্ট্রীয়ভাবে সহায়তা দিয়েছেন আমির। ব্যক্তিগত ভাবে ও সংগঠনের হয়েও অসহায়দের পাশে বলিউডের এই মিস্টার পারফেকশনিস্ট!

এ বিভাগের আরো সংবাদ