জীবিত কিমকে পেয়ে ‘খুশি’ ট্রাম্প

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তিন সপ্তাহ লোকচক্ষুর অন্তরালে থেকে শেষ পর্যন্ত প্রকাশ্যে আসায় খুশি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, কিমকে জীবিত পেয়ে আমি খুশি। মৃত্যু গুজব উড়িয়ে দিয়ে তিনি প্রকাশ্যে এসেছেন। খবর বিজনেস ইনসাইডারের।

সুস্থ কিমকে জনসম্মুখে দেখে আনন্দিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটে লিখেছেন, তিনি ফিরে আসায় এবং তাকে সুস্থ দেখতে পেরে আমি আনন্দিত!

অবশ্য কিমের মৃত্যুর খবর ট্রাম্প কখনই বিশ্বাস করেননি। তার মৃত্যু নিয়ে খবর প্রকাশ করায় সিএনএনকে বিষোদগারও করেছেন মার্কিন প্রেসিডেন্ট। কিমের সঙ্গে তার ‘ভালো সম্পর্ক’ আছে দাবি করে ট্রাম্প জানিয়েছিলেন তার কাছে কিমের খবর আছে। অন্যরাও দ্রুত জানতে পারবে।

উল্লেখ্য, প্রায় তিন সপ্তাহ ধরে জনসম্মুখে দেখা যাচ্ছিল না উত্তর কোরিয়ার নেতাকে। উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা দাদা কিম ইল-সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিমের অনুপস্থিতির পর থেকে তার শারীরিক অবস্থা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয়। কড়া এই শাসকের মৃত্যু হয়ে থাকতে পারে বলেও সিএনএন, বিবিসি, এএফপিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে মুখ খুলছিল না উত্তর কোরিয়াও।

বিশ্বজুড়ে যখন কিমের মৃত্যু ও জটিল অসুস্থতা নিয়ে জল্পনা চলছে, তখন শুক্রবার জনসম্মুখে নিজের উপস্থিতি জানান দেন কিম। তাকে উত্তর পিয়ংইয়ংয়ে একটি সারকারখানা প্ল্যান্টের উদ্বোধন করতে দেখা যায়।

এ বিভাগের আরো সংবাদ