মন্ত্রী-এমপিরা কাঁচা ধান কাটছেন: রিজভী

যুগান্তর রিপোর্ট :

সরকারের এমপি-মন্ত্রীরা লোকদেখাতে গিয়ে কাঁচা ধান কাটছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, বোরো মৌসুমে ধানগুলো পেকেছে সেগুলো কাটতে হবে। আওয়ামী লীগের লোকেরা পাকা ধান না কেটে লোক দেখানোর জন্য

কাঁচা ধান কাটছেন। তারা মানুষকে দেখাতে চান তারা কৃষকের সঙ্গে আছেন। এভাবে মানবসেবা হয় না। এই ভয়ঙ্কর মহামারীতে দুর্ভিক্ষের মত অবস্থা মোকাবেলা না করে সরকার গরিব মানুষের ক্ষুধাকে নিয়ে তামাশা করছেন। তামাশা করে এত বড় বিপর্যয় ঠেকানো যাবে না।

শুক্রবার রাজধানীর হাতিরঝিল মধুবাগ এলাকায় ফিউচার বাংলাদেশ নামে সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি প্রকৃতপক্ষে দুস্থদের পাশে দাঁড়িয়েছে দাবি করে রিজভী বলেন, বিএনপি সরকারে নেই। আমাদের যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে গরীব অসহায় মানুষকে সহায়তা করছি। নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল কিংবা সুনামের জন্য নয়, আমরা গরীব অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি।

লকডাউনে দিনমজুররা মহাকষ্টে আছেন জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আজকে এই মহামারীতে কাজ নেই দিনমজুর মানুষ যারা দিন আনে দিন খায় তারা মাটির সঙ্গে মিশে যাচ্ছে। কিন্তু সরকার সেদিকে কোনো ভ্রুক্ষেপ করছে না। তাদের রাজনৈতিক এজেন্ডা অর্থাৎ এক দলীয় চিন্তা, কর্মকাণ্ড সেভাবে করে যাচ্ছে।

ত্রাণ বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন ফিউচার অব বাংলাদেশের সাধারণ সম্পাদক শওকত আজিজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইদুল বাশার শোয়েব, প্রচার সম্পাদক সোহাইব নাহিদ, শাহাদাত হোসেন শিহান, তৌহিদ হাসান সাইফ প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ