ছেলেমেয়েসহ পাকিস্তানের স্পিকার কোভিড-১৯ এ আক্রান্ত

ভারতের পর কোভিড-১৯ ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে পাকিস্তানে।সবশেষ ২৪ ঘণ্টায় প্রায় ১ হাজার ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন দেশটিতে।

আক্রান্তদের মধ্যে রয়েছেন পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার। তার ছেলে ও মেয়েও আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার আসাদ কায়সারের কোভিড-১৯ টেস্টের পজিটিভ আসে। এদিন থেকে তিনি হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

পাকিস্তানের স্পিকার আসাদ কায়সার নিজেই টুইট করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। তিনি জানান, টেস্ট পজিটিভ আসার পরেই বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন।

কয়েক দিন আগে পাকিস্তানের সিন্ধ প্রদেশের রাজ্যপালও করোনায় আক্রান্ত হন। পাকিস্তানে করোনা হটস্পটগুলোর একটি সিন্ধ প্রদেশ।

করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত পাকিস্তানে

করোনা সংক্রমণে মারা গেছেন ৩৬১ জন। এর মধ্যে গত ১২ ঘণ্টায় মৃত্যু হয় ১৮ জনের। পাকিস্তানে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪৭৩ জন।

করোনাভাইরাস এরইমধ্যে বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।প্রাণহানি ২ লাখ ৩৪ হাজার অতিক্রম করেছে। আর আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮ হাজারের বেশি।

বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টিকারী করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ৮ টায় করোনায় মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ২ লাখ ৩৪ হাজার ১০৫ জন ।

এছাড়া ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে ৩৩ লাখ ৮ হাজার ২৮৩ জনের শরীরে। আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৮১ হাজার ৭৬৪ জন চিকিৎসাধীন এবং ৫০ হাজার ৯৪৪ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ মানুষ ৩৯ হাজার ১৫৮ জন।

এ বিভাগের আরো সংবাদ