এক যুক্তরাষ্ট্রেই করোনা আক্রান্ত সোয়া ১০ লাখ

গত ডিসেম্বরে চীনে উহানে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তের পর সারাবিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়েছে এই মহামারি। এই সময়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই মহামারিতে দেশটিতে আক্রান্তের সংখ্যা সোয়া ১০ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৫৮ হাজারের বেশি মানুষের। দেশটিতে এই সময়ে সুস্থ হয়েছে ১ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, আমেরিকায় এ পর্যন্ত করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন ১০ লাখ ২৬ হাজার ৭৭১ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ হাজার ২৬৯ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪০ হাজার ১৩৮ জন।

নিউইয়র্কে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৩৪ জনে এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৮৮৬ জনের। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৮৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৪২ জনের। ক্যালিফোর্নিয়া, পেনসিলভানিয়া, লিনিওস, লুইসিয়ানা ও ফ্লোরিডায় মৃতের সংখ্যা দেড় হাজারের বেশি এবং আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। মিশিগানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৭ জনের এবং ম্যাসচেস্টাসে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩ জনের।

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আমেরিকা। মৃত্যুর নিরিখে সবার আগে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। আর এরপরই এই তালিকায় নাম রয়েছে ইতালি, স্পেন ও ফ্রান্সের। তবে সেসব দেশে কমছে মৃতের সংখ্যা আর বাড়ছে সুস্থতার সংখ্যা।

এ বিভাগের আরো সংবাদ