নারায়ণগঞ্জে ২৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

রায়ণগঞ্জ জেলা পুলিশের ২৬ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে দুইজন পরিদর্শক (ইন্সপেক্টর), একজন উপ পরিদর্শক (এসআই), দুইজন অতিরিক্ত উপ পরিদর্শক (এএসআই) ও ২১ জন কনস্টেবল রয়েছেন।

সোমবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম এ তথ্য নিশ্চিত করে জানান, ২৬ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হওয়ায় নারায়ণগঞ্জে লকডাউন পরিস্থিতি মোকাবিলায় কোনো প্রভাব পড়বে না। পুলিশ সদস্যদের মনোবল অটুট আছে এবং সর্বোচ্চ কঠোর অবস্থানে থেকে তারা দায়িত্ব পালন করছেন।

পুলিশ সদস্যদের আক্রান্তদের মধ্যে তিনজনকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) আইসোলেশনে রাখা হয়েছে। নারায়ণগঞ্জ পুলিশ লাইনে ও নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় অপর ২৩ পুলিশ সদস্যকে আইসোলশনে রাখা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, তাদের অবস্থা এখন ভাল।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম আরও জানিয়েছেন, গত ১২ এপ্রিল থেকে আজ ২৭ এপ্রিল পর্যন্ত কয়েক দফায় ২৬ জন পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইসিডিআরে পাঠানো হয়। তাদের রিপোর্ট পজিটিভ আসে। এর পরই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের সবাইকে আইসোলশনে পাঠানো হয়। তাদের সবার শারীরিক অবস্থা ভাল এবং এ পুলিশ সদস্যদের মধ্যে কয়েকজনের ১৪ দিন অতিক্রম হওয়ায় তাদের পুনরায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছে। ওই রিপোর্ট এখনো হাতে আসেনি।

তিনি জানান, করোনা সংক্রমণের এপি সেন্টার ক্লাস্টার জোন নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করার সময় তারা করোনায় সংক্রমিত হয়েছেন। এ কারণে পুলিশ আরও সতর্ক হয়ে দায়িত্ব পালন করছেন। আশাকরি নারায়ণগঞ্জের লকডাউন ও করোনা পরিস্থিতি মোকাবেলায় আরও কঠোর অবস্থানে থেকে পুলিশ তাদের দায়িত্ব পালন করবে।

এ বিভাগের আরো সংবাদ