করোনায় হেলাল খানের বাবা মাওলানা নুর খানের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের নায়ক হেলাল খানের বাবা মাওলানা আব্দুন নুর খান। মাওলানা নুর খানের গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের চন্দ্রগ্রামে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ২৫ এপ্রিল দিবাগত রাত ১টা ১৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে তিনি যুক্তরাষ্ট্রের লং আইলেন্ড গুড সামারিটান হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জাসাসের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, হেলাল খানের বাবা যুক্তরাষ্ট্রে মারা গেছেন। তার ভাই ও ভাইয়ের স্ত্রীও করোনায় আক্রান্ত। তবে তারা সুস্থ হওয়ার পথে।

এরআগে নায়ক তার বাবা করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়ে তার জন্য দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, আমার বাবা মওলানা আব্দুন নুর খান করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) চিকিৎসাধীন। বাবার জন্য দোয়া চেয়ে হেলাল খান সেই পোস্টে আরও লিখেন, তার ছোট ভাই মাহবুব খান ও তার স্ত্রী নাসরিন মুন্নিও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তারা দুজন অনেকটাই সেরে উঠার পথে।

প্রসঙ্গত, ১৯৯৫ সালে ‘প্রিয় তুমি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল নায়ক হেলাল খানের। এরপর তিনি বেশ কিছু ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে ‘জুয়াড়ি’, ‘বাজিগর’, ‘সাগরিকা’, ‘আশা আমার আশা’, ‘হাছন রাজা, ‘মমতাজ’, ‘গুরু ভাই’, ‘কুখ্যাত খুনি’ উল্লেখযোগ্য।

হেলাল খান তার প্রযোজিত ও অভিনীত ‘হাছন রাজা’ সিনেমার জন্য সেরা প্রযোজক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া ‘জুয়াড়ি’ সিনেমায় অভিনয় করে খল চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন।

এ বিভাগের আরো সংবাদ