হবিগঞ্জে আক্রান্তদের মধ্যে ৪ ম্যাজিস্ট্রেট, ১১ স্বাস্থ্যকর্মী

হবিগঞ্জে করোনাভাইরাসে নতুন করে ২০ আক্রান্তের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ চারজন ম্যাজিস্ট্রেট রয়েছেন। এছাড়া হবিগঞ্জ সদর হাসপাতালের একজন চিকিৎসক, একজন সেবিকা (নার্স) ও নয়জন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি জানান, ৪৮টি নমুনা ঢাকায় পাঠানো হয়েছিলো যার মধ্যে ২০ জনের করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম), তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, হবিগঞ্জ সদর হাসপাতালের একজন চিকিৎসক, একজন সেবিকা (নার্স) ও নয়জন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

এদের মধ্যে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হবিগঞ্জ সার্কিট হাউজে আইসোলেশনে রাখার পরিকল্পনা করা হচ্ছে। আর বাকিদের নিজ নিজ বাসায় সেলফ আইসোলেশনে রাখা হবে বলেও জানান ডিসি।

জেলা প্রশাসক আরও জানান, যেহেতু হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক ও সেবিকাসহ ১১ স্বাস্থ্যকর্মীর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে সেহেতু আগামী তিনদিন এই হাসপাতালে সীমিত আকারে সেবা কার্যক্রম পরিচালনা করা হবে এবং উক্ত হাসপাতালে জীবাণুমুক্ত কার্যক্রম চালানো হবে।

প্রসঙ্গত, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে মঙ্গলবার আইইডিসিআর এ ৪৮ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। তাদের মধ্যে শনিবার বিকালে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে। তাদের ১৫ জন পুরুষ ও পাঁচজন নারী।

এ বিভাগের আরো সংবাদ