হজের টাকায় ত্রাণ বিতরণ

টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের ধনবাড়ীতে হজের ৩ লাখ টাকায় করোনায় কর্মহীন ৩শ গরীব-দুঃখী পরিবারের মাঝে সাংবাদিক ও সমাজ সেবক আনছার আলী ব্যক্তিগত উদ্যোগে এক সপ্তাহের খাদ্যসামগ্রী ঘরে-ঘরে পৌঁছে দিয়েছেন। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, লবণ, তেল, ডাল, মুড়ি, ছোলা ও আলু।

বৃহস্পতিবার মুশুদ্দি বটতলা মাজার প্রাঙ্গণে হজের টাকায় ঘরে-ঘরে এ খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ওসি মো. চান মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান সুমন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীন, স্থানীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দিন তারা, মুশুদ্দি ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান ফটু, ইউপি সদস্য আল-আমিন, ডা. জমির উদ্দিন, ইউএনওর সিএ আলমগীর হোসেন প্রমুখ।
খাদ্যসামগ্রী পাওয়া মুশুদ্দি কামার পাড়া গ্রামের জরিনা, হাওয়া, পূর্বপাড়া গ্রামের মাজেদা, বাবুল, কয়ড়া গ্রামের রিয়াজ উদ্দিন, জমিলা, আমেনা ও ফজিলাসহ অনেকেই জানান, আমরা এ পর্যন্ত কোথাও ত্রাণসামগ্রী পাই নাই। হজে না গিয়ে হজের টাকায় আমাদের মত ৩শ গরীব-দুঃখীকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিছে এজন্য আমরা খুবই খুশি। আমারা দোয়া করি হজে না গেলেও আল্লাহ জানি তার হজ কবুল কইরা নেয়।

হজের টাকায় ত্রাণসামগ্রী বিতরণকারী সাংবাদিক আনছার আলী জানান, হজে যাওয়ার জন্য কষ্ট করে ৩ লাখ টাকা জোগাড় করে ছিলাম। কিন্তু করোনার এ দুর্যোগ মুহূর্তে হজে যাওয়ার চেয়ে গরীর-দুঃখীদের মুখে খাবার তুলে দেয়াই আমার কাছে বড় মনে হয়েছে। তাই আমি এ টাকায় খাদ্যসামগ্রী কিনে গরীর-দুঃখীদের মাঝে বিতরণ করেছি।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা জানান, সাংবাদিক আনছার আলী হজের টাকায় গরীর-দুঃখীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে মহৎ কাজ করেছেন। আরও অনেকেরই এভাবে এগিয়ে আসা উচিত।

বিডি প্রতিদিন/আল আমীন

এ বিভাগের আরো সংবাদ