সিলেটে আরেক চিকিৎসক করোনা আক্রান্ত

সিলেটে আরেক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সিলেটে নতুন করে যে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে একজন শিক্ষানবিস (ইন্টার্ন) চিকিৎসক রয়েছেন। তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত।

এরআগে গত ৫ এপ্রিল এই হাসপাতালেরই সহকারী অধাপক ডা. মঈন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হন। ১৫ এপ্রিল তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, বুধবার আক্রান্ত হওয়া শিক্ষানবিস চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট ফেরেন। করোনার ঝুঁকিপূর্ণ এলাকা গাজীপুর থেকে ফেরার কারণে তিনি হাসপাতালে কাজে যোগ দেওয়ার আগে বুধবার নমুনা পরীক্ষা করানো হয়। পরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়ে। তিনি কলেজের ইন্টার্নি হোস্টেলে রয়েছেন বলে জানা গেছে।

বুধবার ওসমানী মেডিকলে কলেজের ল্যাবে যে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে সিলেট জেলার দু’জন। এদের একজন শিক্ষানবিস চিকিৎসক ও অপরজন শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপার বলে জানা গেছে। সিলেটের ওই হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টার ঘোষণা দিয়ে করোনা রোগীদের চিকিৎসা চলছে।

বুধবার আক্রান্ত হওয়া বাকিদের ৫ জন হবিগঞ্জ জেলার, ৪ জন সুমানগঞ্জের ও ২ জন মৌলভীবাজারের।

বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন এই হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, বুধবার ওসমানীতে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এনিয়ে সিলেট বিভাগে মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেন। এর মধ্যে সিলেট জেলার ৬ জন, হবিগঞ্জের ১৮ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের ৬ জন রয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ