ভারতীয় ক্রিকেটারের বিশ্ব একাদশে নেই কোহলি, আছেন সাকিব

স্পোর্টস ডেস্ক :

করোনাভাইরাসের প্রকোপে লকডাউন গোটা ভারত। এর জেরে দেশটিতে ক্রিকেট বন্ধ রয়েছে। ঘরবন্দি জীবনযাপন করছেন ক্রিকেটাররা। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সঙ্গে নিয়মিত খোশগল্প করছেন ও আড্ডা দিচ্ছেন তারা।

বিভিন্ন উপায়ে সমর্থকদের অনুরোধ রাখছেন খেলোয়াড়রা। এবার বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশ বেছে নিলেন ভারতের সাবেক ওপেনার ওয়াসিম জাফর। নিজের দলে প্রত্যেক দেশ থেকে অন্তত একজন করে ক্রিকেটার রেখেছেন তিনি।

ফলে ওয়াসিমের দলে জায়গা হয়নি ভারতের ব্যাটিং মাস্টার বিরাট কোহলির। তার একাদশে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেয়েছেন ভিন্ন অ্যাকশনধর্মী পেসার জাসপ্রিত বুমরাহ। এ দলে স্থান হয়নি বিশ্ব কাঁপানো ইংলিশ ক্রিকেটার বেন স্টোকসেরও।

ওয়াসিমের দলে অলরাউন্ডার হিসেবে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। টিমের নেতৃত্বে রয়েছেন অস্ট্রেলিয়ার মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি পাকিস্তানের বাবর আজমকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করবেন।

ওয়ানডাউনে নামবেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামস। এর পরের দুই স্থানে ব্যাটিং করবেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও ইংল্যান্ডের জস বাটলার।

মিডলঅর্ডারের দায়িত্বে থাকছেন সাকিব। শেষ দিকে ঝড় তুলবেন ওয়েস্ট ইন্ডিজের পিঞ্চ হিটার আন্দ্রে রাসেল। ফিনিশিং টাচের দায়িত্ব থাকছে মূলত এ ক্যারিবিয়ানের কাঁধে।

স্পিন আক্রমণ সামলাবেন আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান এবং নেপালের সুপারস্টার সন্দীপ লামিচানে। আর বুমরাহর সঙ্গে পেস অ্যাটাকে থাকছেন শ্রীলংকার ইয়র্কার মাস্টার লাসিথ মালিঙ্গা।

ব্যাটিং অর্ডার অনুযায়ী ওয়াসিমের একাদশ দেখে নেয়া যাক-

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), এবি ডি ভিলিয়ার্লস (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), সন্দীপ লামিচানে (নেপাল), লাসিথ মালিঙ্গা (শ্রীলংকা) ও জাসপ্রিত বুমরাহ (ভারত)।

তথ্যসূত্র: জিনিউজ।

এ বিভাগের আরো সংবাদ