‘ক্রিকেটের আসল উদ্দেশ্যকে পেছনে ফেলে দিচ্ছে টি-টোয়েন্টি’

স্পোর্টস ডেস্ক :

ক্রিকেটের ভবিষ্যত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক গ্লেন টার্নার।

তিনি বলেছেন, যতই দিন যাচ্ছে বিশ্ব ক্রিকেট টি-টোয়েন্টি নির্ভর হয়ে যাচ্ছে। করোনাভাইরাসের এ সংটের মুহূর্তে আমাদের অবসর সময় কাটাতে হচ্ছে। এই সময়ে আমাদের ভাবতে হবে, ক্রিকেটের ভবিষ্যৎ কী!

সম্প্রতি স্থানীয় এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নিউজিল্যান্ড ক্রিকেট দলের সাবেক প্রধান নির্বাচক টার্নার আরও বলেন, টাকাই সব নয়, বিষয়টা ক্রিকেট প্রশাসকদের বুঝতে হবে। আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দিন দিন বিশ্ব ক্রিকেট টি-টোয়েন্টি নির্ভর হয়ে পড়ছে। এর পেছনে একটাই কারণ টাকা।

নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসের সবচেয়ে নির্ভরযোগ্য এ ব্যাটসম্যান আরও বলেন, আর্থিকভাবে সাবলম্বী হওয়ার জন্য ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট টি-টোয়েন্টিকে নিয়ন্ত্রক সংস্থাগুলোকে বেশি গুরুত্ব দিচ্ছে। এর ফলে ক্রিকেটের আসল উদ্দেশ্য পিছনে পড়ে যাচ্ছে। আমাদের পর্যালোচনা করে দেখতে হবে ক্রিকেট অনুরাগী যারা তারা আসলে কী চায়? তারা কোন ফরম্যাটে বেশি উৎসাহী।

৭২ বছর বয়সী এ বর্ষীয়ান ক্রীড়াবিদ আরও বলেছেন, এখন টিম নির্বাচনসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের দায়িত্ব বোর্ড ক্রিকেটারদের ওপর ছেড়ে দিয়ে দায় সারা হতে চায়। আমার মনে হয় ক্রিকেটের স্বার্থে এই প্র্যাকটিস থাকা উচিত নয়।

এ বিভাগের আরো সংবাদ