দেশে ৩ দিনেই ১১০০ করোনা রোগী শনাক্ত

দেশে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০১ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৪৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট দুই হাজার ৯৪৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

সোমবার নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য দিয়েছেন।

এদিকে গত তিন দিনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান থেকে দেখা গেছে, এই সময়ে এক হাজার ১০০ রোগী দেশে শনাক্ত হয়েছে। গত ১৮ এপ্রিল দেশে ৩০৬ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এরপর ১৯ এপ্রিল হয় ৩১২ জন। সর্বশেষ আজ ৪৯২ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন। এ নিয়ে তিন দিনে মোট এক হাজার ১১০ জন রোগী শনাক্ত হয়েছে। গত ৮ এপ্রিল থেকে এ পর্যন্ত দুই হাজার ৯৪৮ জন রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে ব্রিফিংয়ে নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ৭৮৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২৬ হাজার ৬০৪ জনের পরীক্ষা করা হয়েছে।

এদিকে রাজধানী ঢাকার পার্শ্ববর্তী এলাকা গাজীপুরে অনেক বেশি পরিমাণে করোনায় আক্রান্ত হচ্ছেন উল্লেখ করে আজকের ব্রিফিংয়ে বলা হয়, গাজীপুরে প্রায় ১৯.৫ ভাগ রোগী
শনাক্ত হয়েছে। এরপরে কিশোরগঞ্জে ১৩.৫ ভাগ, ঢাকা এবং নারায়ণগঞ্জে আগের মতোই রোগী বেশি শনাক্ত হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে ঢাকায় পাঁচজন, নারায়ণগঞ্জে চারজন ও নরসিংদীর একজন। মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন রয়েছেন।

নাসিমা আরো বলেন, এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ৭৮৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২৬ হাজার ৬০৪ জনের পরীক্ষা করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ