আফগান প্রেসিডেন্ট প্রাসাদের ৪০ কর্মী করোনায় আক্রান্ত

যুগান্তর ডেস্ক ;

আফগানিস্তানের প্রেসিডেন্সিয়াল প্রাসাদে ৪০ জন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রাথমিকভাবে ২০ জনের আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হলেও রোববার নিউইয়র্ক টাইমস জানিয়েছে, এ সংখ্যাটি এখন ৪০ জনে দাঁড়িয়েছে।

আফগানিস্তানের একজন সরকারি কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, প্রেসিডেন্সিয়াল প্রাসাদের ২০ জনেরও বেশি মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আতঙ্ক ছড়িয়ে পড়া রুখতে ঘটনাটি গোপন রাখা হয়েছে।

তবে বিষয়টি নিয়ে আফগান সরকার এখনও কোনও মন্তব্য করেনি। প্রেসিডেন্ট আশরাফ গনি নিজে আক্রান্ত হয়েছেন কিনা সে ব্যাপারেও জানা যায়নি।

সর্বশেষ গত বৃহস্পতিবার প্রেসিডেন্সিয়াল প্রাসাদ থেকে প্রকাশ করা একটি টুইটার পোস্টে প্রেসিডেন্ট গনিকে ভিডিও লিঙ্কের মাধ্যমে মন্ত্রিসভার একটি বৈঠকে সভাপতিত্ব করতে দেখা যায়।

এরপর ওই টুইটার একাউন্ট থেকে ইরানের সরকারি কর্মকর্তাদের সঙ্গে প্রেসিডেন্টের বৈঠকের ছবি শেয়ার করা হয়েছে, যেখানে দেখা গেছে, কিছুটা দূরত্ব বজায় রেখে প্রেসিডেন্ট সরাসরি ইরানি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করছেন।

করোনাভাইরাস কবলিত ইরান থেকে মার্চে দেড় লাখেরও বেশি আফগান নিজ দেশে ফিরে এসেছে। এছাড়া পাকিস্তান থেকেও হাজার হাজার আফগান ফিরেছে। এদের মাধ্যমে দেশটিতে করোনাভাইরাসের ব্যাপক বিস্তার ঘটার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এ বিভাগের আরো সংবাদ