ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে সিলেটে মানুষের ঢল

সিলেট: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষাশহীদদের স্মরণ করলেন সিলেটের হাজারো মানুষ।

শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তাসহ নানা শ্রেণিপেশার মানুষের ঢল নামে। ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাত ১১টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হন নানা শ্রেণিপেশার মানুষ। বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ।

১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন উৎসর্গকারী ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে মুক্তিযোদ্ধা সংসদের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।

এরপর সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। পরে একে একে বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক, মহানগর পুলিশ কমিশনার, সিলেট জেলা পরিষদ, সিলেট সদর উপজেলা পরিষদ, সিলেট জেলা প্রেস ক্লাব, ইমজা, সম্মিলিত নাট্য পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে বসানো হয় পর্যাপ্ত সিসি ক্যামেরা।

 

আরএফ/জাগো

এ বিভাগের আরো সংবাদ